বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা উন্নতির দিকে : মির্জা ফখরুল

Jaber Jaber

Ahmed

প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, |                          

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা উন্নতির দিকে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এখন আর শ্বাসকষ্ট নেই, অক্সিজেন স্যাচুরেশন ভালো বলেও জানান তিনি। তবে কোভিড পরবর্তী জটিলতা এখনো আছে বলে জানান ফখরুল। এটাই উদ্বেগের বিষয়। এখনও হার্ট এবং কিডনিতে কিছু সমস্যা আছে বলেও চিকিৎসকদের বরাত দিয়ে জানান তিনি।

এ অবস্থায় তার যে উন্নত চিকিৎসা প্রয়োজন তা দেশে নেই। তাকে বিদেশে নিয়ে চিকিৎসা দেয়া জরুরি ছিল, কিন্তু সরকার সেই অনুমতি দেয়নি।

শুক্রবার (২১ মে ) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

সাংবাদিক রোজিনা ইসলামকে ধন্যবাদ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘রোজিনাকে ধন্যবাদ। কারণ তিনি সাহস নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় ও সরকারের দুর্নীতি তুলে ধরেছেন। এ জন্যই রোজিনার প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয় ও সরকারের ক্ষোভ।’

বৃহস্পতিবার রোজিনা ইসলামকে জামিন না দেয়ার বিষয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সম্পূর্ণ বেআইনিভাবে জামিন দিতে দেরি করা হচ্ছে। এই বিচার বিভাগের ওপর আস্থা রাখতে হবে? আওয়ামী লীগ সরকারের কালচারটাই হলো শুধু মামলা করো।’

অন্যায়কে অন্যায় বলতে হবে মন্তব্য করে তিনি বলেন, পুলিশ হেফাজতে রিমান্ডে নিয়ে নির্যাতন চালানোর মাধ্যমে মানুষকে মেরে ফেলা হচ্ছে।

সাংবাদিকদের মধ্যে বিভক্তির কারণে দাবি আদায়ের আন্দোলন জোরদার হয় না বলেও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদসহ অনেকে বক্তব্য রাখেন।