SylhetNewsWorld | মায়ের মৃত্যু ভুলতে ৭ দিনের মদ একদিনেই পান করতেন প্রিন্স হ্যারি - SylhetNewsWorld
সর্বশেষ

মায়ের মৃত্যু ভুলতে ৭ দিনের মদ একদিনেই পান করতেন প্রিন্স হ্যারি

  |  ১৫:২৫, মে ২১, ২০২১

প্রিন্সেস ডায়ানার মৃত্যুর দুঃখ ভুলতে তার ছেলে ডিউক অফ সাসেক্স প্রিন্স হ্যারি একসময় অতিরিক্ত মদপান করতেন। তিনি জানিয়েছেন, তখন একসপ্তাহের মদ একদিনেই খেতেন তিনি। শুক্রবার (২১ মে) এখবর দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। ১৯৯৭ সালে এক গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারান প্রিন্সেস ডায়ানা।

প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টকশো উপস্থাপক অপরাহ উইনফ্রের এক নতুন সিরিজে এসব বলেছেন প্রিন্স হ্যারি। ‘দ্য মি ইউ ক্যান্ট সি’ নামের এই সিরিজটি তৈরি হচ্ছে মানসিক স্বাস্থ্যের ওপর। এখানে হ্যারি নিজের অনেক ব্যক্তিগত সময় নিয়ে আলোচনা করেছেন। নিজের ২৮ থেকে ৩২ বছর বয়স পর্যন্ত সময়কে দুঃস্বপ্নের মতো বলে বর্ণনা করেছেন হ্যারি। এসময় তিনি প্যানিক এটাক এবং গুরুতর উদ্বেগের মধ্য দিয়ে যেতেন। তিনি বলেন, আমি মদপান করতে ইচ্ছুক ছিলাম, আমি মাদক সেবন করতে ইচ্ছুক ছিলাম।

এদিকে ১৯৯৫ সালে বিবিসি প্রিন্সেস ডায়ানার যে বিখ্যাত সাক্ষাৎকার প্রচার করেছিল তা নেওয়ার জন্য সাংবাদিক মার্টিন বশির যে প্রতারণার কৌশল ব্যবহার করেছিলেন, বিবিসি তা ধামাচাপা দিয়েছিল।

কীভাবে এই সাক্ষাৎকার নেওয়া হয়েছিল সে বিষয়ে একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছে। এই তদন্তে নেতৃত্ব দিয়েছিলেন অবসরপ্রাপ্ত একজন বিচারপতি লর্ড ডাইসন। তিনি বিবিসিকে বলেছেন, বিবিসি বস্তুনিষ্ঠতা ও স্বচ্ছতার ব্যাপারে যে উঁচু মানদণ্ড মেনে চলে, যেটা তার সাংবাদিকতার মূল স্তম্ভ, এক্ষেত্রে তার ব্যত্যয় ঘটেছে।

বিবিসি বলেছে, এই রিপোর্টে স্পষ্ট ব্যর্থতার চিত্র বেরিয়ে এসেছে এবং আমরা এজন্য খুবই দুঃখিত। এই রিপোর্টে বলা হয়েছে, বশির ডায়ানার ভাই আর্ল স্পেনসারের সঙ্গে প্রতারণা করেছিলেন। তিনি স্পেনসারের আস্থা অর্জনের জন্য তাকে জাল নথিপত্র দেখান, যাতে বশির প্রিন্সেস ডায়ানার কাছে সহজে পৌঁছতে পারেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ