বাংলাদেশের ক্রীড়াঙ্গনে আরাফাত রহমান কোকোর অবদান অপরিসীম: সোলেমান সিদ্দিকী

প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২৪

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে আরাফাত রহমান কোকোর অবদান অপরিসীম: সোলেমান সিদ্দিকী

সিলেট মহানগর কৃষক দলের সাধারন সম্পাদক সোলেমান আহমদ সিদ্দিকী বলেছেন, বাংলাদেশের ক্রীড়াঙ্গনে আরাফাত রহমান কোকোর অবদান অপরিসীম। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ সন্তান আরাফাত রহমান কোকো একজন ক্রীড়া সংগঠক হিসেবে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে সরাসরি রাজনীতির মাঠকে কর্মক্ষেত্র না করে ক্রীড়া সংগঠক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। সাবেক প্রেসিডেন্ট ও সাবেক প্রধানমন্ত্রীর সন্তান হিসেবে তিনি প্রায় প্রকাশ্যে না এসে অনেকটা নিভৃতে নিবেদিতপ্রাণ ক্রীড়া সংগঠক হিসেবে ক্রীড়াক্ষেত্রে অসামান্য অবদান রাখেন৷ আজ ক্রীড়া সংগঠনগুলো এত শক্তিশালী হওয়ার পাশাপাশি দেশ-বিদেশে আন্তর্জাতিকভাবে ক্রীড়া জগতে যে সুমান অর্জন করে চলেছে তার পেছনে আরাফাত রহমান কোকোর বিরাট অবদান রয়েছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) বিকাল ৫ টায় বারহাল ফুটবল মাঠে ২০ তম বারহাল মিডবার ফুটসাল টুর্নামেন্টে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সোলেমান আহমদ সিদ্দিকী আরও বলেন, আরাফাত রহমান কোকো ব্যক্তিগত জীবনে খুবই সাধারণ ও অন্তর্মুখী স্বভাবের ছিলেন। একজন ক্রীড়া সংগঠক হিসেবে বাংলাদেশের ক্রীড়াঙ্গনে ঐতিহাসিক অবদান রাখলেও প্রচারের আলো থেকে নিজেকে সরিয়ে রাখতেন। কোকো ২০০২ থেকে ২০০৫ সাল পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডে থাকাকালীন সময়ে ক্রিকেট রাজনীতিমুক্তকরণ যেমন করেছেন, তেমনি বিরোধীদলীয় নেতা সাবের হোসেন চৌধুরীর সঙ্গে কাজ করে বাংলাদেশে অনন্য নজির স্থাপন করেন। ক্রিকেটে এখন যে ভিত্তি সেটা তৈরি করেছিলেন আরাফাত রহমান কোকো। তিনি একজন নিরহংকারী মানুষ ছিলেন। তিনি ছিলেন একজন প্রচার বিমুখ মানুষ।

খেলা পরিচালনা কমিটির সভাপতি বদরুল ইসলামের সভাপতিত্বে,সহ সভাপতি বিলাল হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা জাসাসের আহবায়ক কামরুজ্জামান মুকুল, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক ভারপ্রাপ্ত আহবায়ক এখলাছুর রহমান,ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি হাজী ফখরুল ইসলাম,ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক খলিলুর রহমান,যুবদল নেতা সোলেমান আহমদ,গিয়াস উদ্দিন প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ